ভারত সফরে সোনার থালায় খাবার খাবেন ট্রাম্প

  23-02-2020 05:37PM

পিএনএস ডেস্ক: সোমবার দুই দিনের ভারত সফরে ভারতে যাচ্ছেন সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্টের অভ্যর্থনায় এখন ভারতের রাজধানী দিল্লির বুকে সাজো সাজো রব। ট্রাম্পের আপ্যায়নে যাতে কোনো ত্রুটি না থাকে তার ব্যবস্থাপনায় রীতিমতো তোড়জোড় শুরু করে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পারিষদরা।

এলাহি আয়োজন করা হয়েছে ট্রাম্পের অভ্যর্থনায়। ভারতীয় সংস্কৃতির সঙ্গে মার্কিন প্রেসিডেন্টকে পরিচয় করাতে সবরকম প্রস্তুতি নেয়া হয়েছে। জয়পুর থেকে আনানো হয়েছে সোনা এবং রূপার বাসন। ভারতও যে ঐশ্বর্যের দিক থেকে কোনো অংশে কম নয় তা জাহির করতেই কোনো খামতি রাখছে না মোদী সরকার।

জয়পুর থেকে বিশেষ অর্ডার দিয়ে আনা হয়েছে সোনা এবং রূপার তৈরি খাবার প্লেট ও ডাইনিং সেট। সেই স্পেশ্যাল বাসনেই মার্কিন প্রেসিডেন্টকে খাবার পরিবেশন করা হবে বলে জানা গেছে। ভারতীয় রন্ধনের সঙ্গে ট্রাম্প যাতে পরিচিত হতে পারেন তার আয়োজনে কোনো খামতি রাখছে না দিল্লির প্রসিদ্ধ রেস্তোরাঁ বুখারা। ট্রাম্পের পছন্দের কথা মাথায় রেখে ট্রাম্প প্ল্যাটার তৈরি করেছে এই রেস্তোরাঁ। সেখানে এমএফ হুসেনের আঁকা একটি অ্যাপ্রন উপহার দেয়া হবে মার্কিন প্রেসিডেন্টকে।

জানা গিয়েছে, ট্রাম্পের খাদ্য তালিকায় থাকছে ডায়েট কোক, চেরি ভেনিলা আইসক্রিম। এই রেস্তোরাঁর জনপ্রিয়তা তন্দুর ও কাবাবের জন্য। ট্রাম্পের আগে বারাক ওবামা, বিল ক্লিন্টন, জর্জ বুশ, ভ্লাদিমির পুটিন, দালাই লামাসহ একাধিক ব্যক্তি এই রেস্তরাঁয় খাবার খেয়েছেন। তন্দুরের পাশাপাশি রেস্তোরাঁর বিশেষত্ব ডাল বুখারা পরিবেশন করা হবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

ভারতের রাজধানী দিল্লির আইটিসি ময়ূরার যে স্যুইটে সস্ত্রীক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প থাকবেন তার এক রাতের ভাড়া ৮ লাখ রুপি। এই নিয়ে ট্রাম্প চতুর্থ মার্কিন প্রেসিডেন্ট যিনি আইটিসি ময়ূরার অতিথি তালিকা সমৃদ্ধ করতে চলেছেন। দিল্লির সর্দার প্যাটেল মার্গের আইটিসি ময়ূরার ১৪ তলার এই চাণক্য স্যুইটে এর আগে অতিথি হিসেবে ছিলেন বারাক ওবামা, বিল ক্লিন্টন এবং জর্জ বুশ। দিল্লির বুকে এক মাত্র এই হোটেলেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‘হু’ দ্বারা নির্ধারিত দূষণ মুক্ত বাতাস পাওয়া যায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন