হিন্দুত্ববাদীদের অপছন্দ সত্ত্বেও ট্রাম্পকে তাজমহল দেখানোর রহস্য

  25-02-2020 02:09PM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভারত সফরে এসেছেন। এরই মধ্যে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী সংঘর্ষে অন্তত সাতজন নিহত এবং অর্ধ-শতাধিক আহতের ঘটনা ঘটেছে।

কিন্তু এসবের পরেও ট্রাম্পের তাজমহল দর্শনের বিষয়টি আলোচনায় এসেছে। অনেকেই বলছেন, হিন্দুত্ববাদীরা তো মোগলদের পছন্দ করেন না। তার পরেও উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তাজমহল দেখানোর পেছনে রহস্য আছে বলে মনে করছেন তারা।

একদল বলছে, বিশ্বের সপ্তম আশ্চর্য্যের মধ্যে তাজমহল একটি। সে কারণে ভারতে তাজমহলের চেয়ে দর্শনের জন্য বিকল্প জায়গা আর কিইবা হতে পারে!

স্ক্রল নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প নিজেই তাজমহল দেখার ইচ্ছা পোষণ করেছেন। সে কারণে বিজেপি সরকার ইচ্ছা না থাকলেও তাকে তাজমহল না দেখানোর সিদ্ধান্তে যেতে পারেনি বলেও মনে করছেন অনেকেই।

প্রসঙ্গত, মোগল সম্রাট শাহজাহান ভালোবাসার চিহ্নস্বরূপ তাজমহল নির্মাণ করেন। কিন্তু হিন্দুত্ববাদীদের দাবি, মন্দিরের ওপর তাজমহল নির্মাণ করা হয়েছে। ২০১৭ সালে উত্তরপ্রদেশের পর্যটনের শীর্ষ স্থানের তালিকা থেকে কেবল হিংসার কারণে তাজমহলের নাম বাদ দেওয়া হয়। স্বয়ং যোগি আদিত্যনাথও এর আগে তাজমহল এবং মোগল সম্রাট শাহজাহান সম্পর্কে বিতর্কিত মন্তব্য করেছেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন