ডায়মন্ড প্রিন্সেস থেকে ভারতীয়দের এয়ার লিফ্ট করা হচ্ছে আজ

  26-02-2020 02:31PM


পিএনএস ডেস্ক: মঙ্গলবার জাপানে ভারতীয়দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, জাপানের ইয়োকোহামা বন্দরে আলাদা করে রাখা লাক্সারি ক্রুজ জাহাজ ডায়মন্ড প্রিন্সেস'র ভারতীয় কর্মীদের বুধবারই এয়ারলিফ্ট করে দেশে নিয়ে যাওয়া হবে।

নির্দেশিকায় জানানো হয়েছে, ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় এয়ারলিফ্ট করা হবে। তার আগে প্রি-ডিসএমবার্কেশনের সব নিয়ম শুরু হবে দুপুর থেকে।

প্রত্যেক কর্মীকে ই-মেল মারফত এই খবর জানানো হয়েছে। একই সঙ্গে তাঁদের বাকি সব নিয়ম সম্পর্কেও বিস্তারিত জানিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ৮ দিন আগে তাদের একটি ফর্ম দেওয়া হয়, যেখানে তাদের কাছে জানতে চাওয়া হয়েছিল জাপানের কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হওয়ার আগেই তারা ডি-বোর্ডিংয়ে রাজি আছেন কি না। ফর্ম ভর্তি করে জমা দেওয়ার সময়সীমা ছিল বুধবার সকাল ১০টা পর্যন্ত। নির্দেশিকায় স্পষ্টভাবে জানিয়ে দেওয়া হয়েছিল যাদের পিসিআর (পলিমেরেজ চেন রিঅ্যাকশ) নেগেটিভ এসেছে একমাত্র তাদেরই এয়ারলিফ্ট করে ভারতে ফিরিয়ে নেয়া হবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ভারতীয় মেডিকাল টিম।

ইয়োকোহামা বন্দর থেকে গাড়ি করে ভারতীয় কর্মীদের হানেদা বিমানবন্দরে নিয়ে আসা হবে। ২০ কিমি পথে মাঝখানে কোথাও দাঁড়ানো হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে। ভারতে ফেরার পর প্রত্যেককে ১৪ দিনের জন্যে বাধ্যতামূলকভাবে কোয়ারিনটাইন থাকতে হবে।

মঙ্গলবার ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে ট্যুইট করে জানানো হয়েছিল প্রত্যেক ভারতীয়র পিসিআর পরীক্ষার রিপোর্ট এসে গেছে। দু’জনের পজিটিভ রেজাল্ট এসেছে। মোট পিসিআর পজিটিভের সংখ্যা এই মুহূর্তে ১৬।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন