করোনায় কিছু মানুষ তো মরবেই, এটাই জীবন: ব্রাজিলের প্রেসিডেন্ট

  28-03-2020 05:36PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণে হওয়া মৃত্যু ঠেকানোর প্রচেষ্টা নিয়ে কোনও মন্তব্য না করে বরং এর জন্য যেন প্রস্তুতিই নেওয়ার কথাই বললেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তিনি বলেছেন, আমি দুঃখিত, কিছু মানুষ তো মারা যাবেনই। তাদের মৃত্যু হবে, এটাই জীবন।

স্থানীয় সময় শুক্রবার রাতে এক টেলিভিশন সাক্ষাৎকারে দেশটির কট্টর ডানপন্থী এই নেতা একথা বলেন বলে এনডিটিভির প্রতিবেদেনে বলা হয়েছে।

ব্রাজিলের প্রেসিডেন্ট বলেন, যানবাহনে কারো মৃত্যু হলে তো আপনি গাড়ির কারখানা বন্ধ করতে পারেন না।

সাও পাওলো রাজ্যে করোনাভাইরাসে মৃতের সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেন তিনি। রাজ্যটির গভর্নর রাজনৈতিক কারণে মৃতের সংখ্যা হেরফের করছেন বলে মন্তব্য করেন বলসোনারো।

বলসোনারোর এমন অভিযোগের মধ্য দিয়ে দেশটির গভর্নরদের সঙ্গে তার নোংরা লড়াইয়ের বিষয়টি আবারও সামনে এলো। প্রেসিডেন্ট সামাজিক দূরত্ব বজায় রাখার পদক্ষেপের চেয়ে অর্থনীতি রক্ষার ওপর বেশি জোর দিচ্ছেন বলে গভর্নরদের অভিযোগ।

সাও পাওলোতে ১২২৩ করোনারোগী শনাক্ত ও ৬৮ জনের মৃতের তথ্য পাওয়া গেছে। ব্রাজিলের অর্থনৈতিক পাওয়ারহাউজ হিসেবে খ্যাত এই রাজ্য প্রসঙ্গে প্রেসিডেন্ট বলসোনারো বলেন, সেখানে কী ঘটছে তা আমাদের দেখতে হবে। রাজনৈতিক স্বার্থের জন্য এটা সংখ্যার খেলা হতে পারে না।

গত ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনার অস্তিত্ব ধরা পড়ে; এরপর তা সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে।

ব্রাজিলে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৪১৭ জনে পৌঁছেছে; মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯২ জনে। সর্বোচ্চ সতর্কতার অংশ হিসেবে এরই মধ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ নিয়েছে কর্তৃপক্ষ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন