পাকিস্তানে লকডাউন চলাকালীন হিন্দুরা রেশন ও চিকিৎসা পাবেন না!

  30-03-2020 05:31PM

পিএনএস ডেস্ক:করোনার করাল গ্রাস গোটা বিশ্বে তীব্র সঙ্কটে ভুগছে গোটা বিশ্ব। এই মহামারী যেন যত তাড়াতাড়ি সম্ভব চলে যায়, এমনই প্রার্থনা চলছে বিশ্বজুড়ে। বিশ্বজুড়ে চলা ভয়ঙ্কর এই সংকটের আবহেই পাকিস্তানের এমন অমানবিক আচরণে বিস্মিত সারা বিশ্ব।

করাচিতে লকডাউন চলাকালীন হিন্দুদের রেশন দেওয়া হবে না বলে সাফ জানাল পাক প্রশাসন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সংক্রমণ রুখতে সিন্ধুপ্রদেশে লকডাউন জারি করেছে ইমরান খানের সরকার। এর ফলে কর্মহীন হয়ে পড়েছেন প্রচুর মানুষ। এই কারণে সরকারের পক্ষ থেকে স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থাগুলি ও প্রশাসনের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিলি করা হচ্ছে। রবিবার করাচির রেহরি ঘোথ এলাকায় সেই রেশন নিতে জড়ো হয়েছিল কয়েক হাজার মানুষ। কিন্তু, যারা বিলি করছিল তাদের তরফে জানান হয় এই রেশন সামগ্রী হিন্দুদের দেওয়া হবে না। এটা শুধুমাত্র মুসলিমদের জন্য।



বাধ্য হয়ে পাকিস্তানের একজন সমাজসেবী আমজাদ আয়ুব মির্জা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই বিষয়ে হস্তক্ষেপ করার অনুরোধ করেছেন। রাজস্থান হয়ে পাকিস্তানের সিন্ধুপ্রদেশে ত্রাণ পাঠানোর আরজি জানিয়েছেন।

আমজাদ আয়ুব মির্জা বলেন, তাদের চিকিৎসাও করা হচ্ছে না। আমি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আবেদন রাখছি, আপনি এই বিষয়টির দিকে নজর দিন। এবং রাজস্থানের পথে সিন্ধুপ্রদেশে বসবাসকারী হিন্দুদের জন্য খাবার পাঠান। না হলে এখানে বসবাসকারী হিন্দুদের জীবন বাঁচানো যাবে না।’

সংবাদসংস্থা এএনআই-তে প্রকাশিত তথ্য অনুযায়ী, করাচিতে সংখ্যালঘু হিন্দুরা এখন গভীর খাদ্য সঙ্কটের সম্মুখীন হয়েছেন। পাকিস্থানেও থাবা বসিয়েছে মারণ করোনা। সেখানে এখনো পর্যন্ত ১ হাজার ৫০০ এর বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পাকিস্থানে করোনা আক্রান্তদের পাক অধিকৃত কাশ্মীরে পাঠাচ্ছে পাক প্রশাসন। করোনা আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা পাকিস্থানে করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন