করোনা: দক্ষিণ কোরিয়ায় প্রথম চিকিৎসকের মৃত্যু

  03-04-2020 01:21PM

পিএনএস ডেস্ক: চীনের হুবেইপ্রদেশের উহান শহরে উৎপত্তি হওয়া করোনাভাইরাসের তাণ্ডব চলছে সারাবিশ্ব জুড়ে।প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মারা যাচ্ছেন শত শত মানুষ।এরই মধ্যে দক্ষিণ কোরিয়ায় করোনা আক্রান্ত প্রথম চিকিৎসকের মৃত্যু হয়েছে। শুক্রবার( ৩ এপ্রিল) রাতে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন হাসপাতালের সব চিকিৎসক।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬০ বছর বয়সী ওই চিকিৎসক। এর আগে ফেব্রুয়ারী শেষের দিকে এক করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা করেন তিনি। এরপর মার্চের ১৯ তারিখে করোনা পজেটিভ ধরা পড়ে তার। এছাড়া হার্টের রোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপে আক্রান্ত ছিলো তার ।

কোরিয়া সেন্টার ফল ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের দেওয়া তথ্য অনুযায়ী চিকিৎসা কাজে নিয়োজিত ১২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ১৪ জন চিকিৎসক, ৫৬ জন নার্স এবং ৫১ জন সহকারী নার্স। ইনটেনসিভ কেয়ার থেকে শুরু করে করোনা টেস্টিং প্রকিয়া সব জায়গায় চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে করোনা রোগীর সেবা করে যাচ্ছে।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনাভাইরাসে শুক্রবার (৩ এপ্রিল) পর্যন্ত ৫৩ হাজার ১৯৫ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ১০ লাখ ১৫ হাজার ৫০৫ জন। এদের মধ্যে বর্তমানে ৭ লাখ ৪৯ হাজার ৯১৮ জন চিকিৎসাধীন এবং ৩৭ হাজার ৬৯৬ জন (৫ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন