যেসব স্টেডিয়াম এখন করোনা চিকিৎসালয়

  


পিএনএস ডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতিতে ব্রাজিলে সব ধরনের ফুটবল টুর্নামেন্ট বন্ধ রয়েছে। দেশটির স্বনামধন্য কয়েকটি ক্লাব তাদের মালিকানাধীন স্টেডিয়ামগুলো করোনাভাইরাসের চিকিৎসার জন্য আপাতত ছেড়ে দিয়েছে। শুক্রবার থেকে ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামটিও কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা জন্য দিয়েছে এর কর্তৃপক্ষ। স্টেডিয়ামটি দেশটির রাজধানী রিও ডি জেনিরোতে অবস্থিত।

দক্ষিণ আমেরিকান বর্তমান চ্যাম্পিয়ন ফ্লেমিংগো মারাকানা স্টেডিয়ামটির নিয়ন্ত্রণ রিও ডি জেনিরো স্বাস্থ্য কর্তৃপক্ষকে অস্থায়ী চিকিৎসা ব্যবস্থা করার জন্য ছেড়ে দিয়েছে।

এদিকে, ব্রাজিলের বৃহত্তম শহর সাও পাওলোতে দুটি বড় ফুটবল ক্লাবও সহযোগিতায় এগিয়ে এসেছে। কোরিনথিয়ান ক্লাব তাদের ইটাকেরাও স্টেডিয়াম ও প্রশিক্ষণ সদর দফতর হাসপাতাল তৈরি জন্য উন্মুক্ত করে দিয়েছে। সান্তোস ক্লাবের ঘোষণা অনুযায়ী, বেলমিরো স্টেডিয়ামের লাউঞ্জটি অস্থায়ী ক্লিনিক হিসেবে ব্যবহার করা হবে।

এদিকে, জার্মানিতে বোরুসিয়া ডর্টমুন্ড স্টেডিয়ামটিও করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। শুক্রবার ক্লাবের ঘোষণা অনুযায়ী, সিগনাল ইদুনা পার্কটি এখন থেকে করোনাভাইরাস পরীক্ষা ক্যাম্প হিসেবে ব্যবহার করা হবে।

এছাড়াও যুক্তরাষ্ট্রে ইউএসটিএ বেলি জেন কিং ন্যাশনাল টেনিস সেন্টারটি এখন নিউইয়র্কে রোগীদের চিকিৎসা সেবা দিতে ব্যবহৃত হচ্ছে। অন্যান্য দেশ পেরু ও ওয়ালিসেও স্টেডিয়ামে চিকিৎসা ব্যবস্থা চালু হয়েছে।

উল্লেখ্য, ব্রাজিলে ইতোমধ্যে করোনাভাইরাসে ৯ হাজার ২১৬ জন আক্রান্ত হয়েছে। আর মারা গেছে ৩৬৫ জন। জার্মানিতে আক্রান্ত ৯১ হাজার ১৫৯ জন। আর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেই আক্রান্ত এক লাখের বেশি। সূত্র : রয়টার্স ও প্রেস টিভি

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন