মোদিকে যৌথভাবে লড়াইয়ে ট্রাম্পের আশ্বাস

  04-04-2020 11:22PM

পিএনএস ডেস্ক: করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে টেলিফোনে আলাপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সন্ধ্যায় মোদি তার টুইটার অ্যাকাউন্ট দেওয়া এক বার্তায় দুই ট্রাম্পের সঙ্গে ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রী মোদি তার টুইট বার্তায় লিখেছেন, ‌‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিস্তারিত এক টেলিফোন কথোপকথন হয়েছে। আমাদের মধ্যে বেশ ভালো আলোচনা হয়েছে। কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত-মার্কিন অংশীদারিত্বের সম্পূর্ণ শক্তি প্রয়োগের ব্যাপারে আমরা রাজি হয়েছি।’

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫২৪ জন কোভিড-১৯ রোগী শনাক্তের পর দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ৩ হাজার ৭২। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ৭৫ জন মারা গেছেন।

এদিকে আক্রান্তের দিক দিয়ে বিশ্বে যুক্তরাষ্ট্রের অবস্থান সবার উপরে। দেশটিতে প্রায় ৩ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। যুক্তরাষ্ট্রে করোনায় মৃত মানুষের সংখ্যাও তৃতীয় সর্বোচ্চ। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৭ হাজার ৮৫১ জন।

ভারতে দেশজুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এদিকে যুক্তরাষ্ট্রে অনেক আগেই জাতীয় জরুরি অবস্থা জারি করা হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, করোনা যুক্তরাষ্ট্রের ২ লাখের বেশি মানুষের প্রাণ কেড়ে নিতে পারে। অনেকে বলছেন, মৃত্যুতে ইউরোপ-আমেরিকাকে ছাড়িয়ে যাবে ভারত।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন