তাবলীগের লোকদের চিকিৎসার নয়, গুলি করা উচিত'

  05-04-2020 12:16AM

পিএনএস ডেস্ক: দিল্লির মারকাজ নিজামুদ্দিন মসজিদে তাবলীগ জামাতের সমাবেশ থেকে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন। এরপর থেকেই তাবলীগ জামাতের দিকে নেতিবাচক দৃষ্টিভঙ্গি ভারত সরকারের।

বিভিন্ন সময় ক্ষমতানীন হিন্দুত্ববাদী বিজেপির পর এবার তাবলীগ জামাতের দিকে আঙ্গুল তুললেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ ঠাকরে।

তাবলীগ জামাতের আক্রান্তদের চিকিৎসার দাবি উঠলে তিনি বলেছেন, ‘করোনা আক্রান্ত মার্কজদের চিকিৎসা করা উচিত নয়, তাঁদের গুলি করে মারা উচিত।’

উল্লেখ্য, সম্প্রতি দিল্লির নিজামুদ্দিনে তাবলিগ জামাতের একটি সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে যোগ দেন ২ হাজার মানুষ। ওই সম্মেলনে এসেছিলেন সৌদি আরব, কাজাখস্তান, মালয়েশিয়া-সহ একাধিক দেশের প্রতিনিধিরা। সম্মেলনে যারা যোগ দিয়েছিলেন তাদের অনেকেই ফিরে গিয়েছেন ভারতের বিভিন্ন রাজ্যে। বিষয়টি প্রথম সামনে আসে কাশ্মীরের এক ব্যক্তির মৃত্যুর পর। এ নিয়ে এখন তোলপাড় গোটা ভারতে। তেলঙ্গানা, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ থেকেও গিয়েছিলেন অনেকে। পশ্চিমবঙ্গ থেকে যারা যোগ দিয়েছিলেন তাদের চিহ্নিত করা গেছে। তাদের আপাতত রাখা হয়েছে কোয়ারেন্টাইনে।

বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রশ্নের জবাবে এমএনএস প্রধান বলেন, দেশ এখন ভয়ংকর সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। এ রকম অবস্থায় ওরা ধর্মটাকেই বড় করে দেখছে। এর মধ্যে যদি কোনো ষড়যন্ত্র থাকে তাহলে তাবলিগ জামাতে থাকা লোকজনকে চিহ্নিত করতে হবে। তারপর তাদের চাবকাতে হবে। সেই ভিডিও ভাইরালও করা উচিত।

রাজ ঠাকরের দাবি, প্রধানমন্ত্রীর এ নিয়ে বিবৃতি দেওয়া উচিত। দেশে হচ্ছেটা কী! এদের প্রকাশ্য চাবুক মারা উচিত যাতে অন্যদের শিক্ষা হয়। প্রসঙ্গত, করোনাভাইরাসে সবচেয়ে আক্রান্ত মহারাষ্ট্র ও কেরালা। মহারাষ্ট্রে ইতিমধ্যেই ১৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৫০০। সুস্থ হয়েছেন ৫০ জন।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন