ভারত-পাকিস্তানে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই

  

পিএনএস ডেস্ক : দক্ষিণ এশিয়ার দুই দেশ ভারত ও পাকিস্তানে ক্রমেই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ নিয়ে দেশ দুটিতে বাড়ছে উদ্বেগ।

এনডিটিভ অনলাইনের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭২ জন। দেশটিতে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৭৪ জনে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭ জনে।

ভারতের প্রাদেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে মহারাষ্ট্রের। এ রাজ্যের রাজধানী ও ভারতের বাণিজ্যিক রাজধানী হিসেবে পরিচিত মুম্বাই। এ শহরেই রয়েছে এশিয়ার সবচেয়ে বড় বস্তি ধারাভি। এ বস্তির আরও এক বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সবমিলিয়ে বস্তিটির ৫ বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হলেন।

আনন্দবাজার পত্রিকার অনলাইন সংস্করণে বলা হয়েছে, পশ্চিমবঙ্গে নতুন করে করোনাভাইরাসে চারজনের মৃত্যু হয়েছে। তবে রাজ্য সরকারের পক্ষ থেকে এসব মৃত্যুর ব্যাপারে কোনো ঘোষণা আসেনি। শনিবার রাত থেকে রোববার সকালের মধ্যে তারা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ হিসেবে রাজ্যটিতে মোট ৭ জনের মৃত্যু হলো। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ৬৯।

পাকিস্তান সরকারের করোনাভাইরাস সংক্রান্ত ওয়েবসাইটে বলা হয়েছে, রোববার নতুন করে ৬২ জন আক্রান্ত হয়েছেন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৮০ জনে। রোববার মৃত্যু হয়েছে চারজনের। সবমিলিয়ে পাকিস্তানে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ জনে। সুস্থ হয়েছেন ১৭০ জন।

জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনাভাইরাস মোকাবিলায় কী পদক্ষেপ নেওয়া হয়েছে সে বিষয়ে একটি প্রতিবেদন সর্বোচ্চ আদালতে জমা দিয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার। সে প্রতিবেদনে বলা হয়েছে, ২৫ এপ্রিল নাগাদ পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াতে পারে ৫০ হাজার।

পিএনএস/ জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন