বিশ্বজুড়ে করোনাক্রান্ত ১ কোটি ৮০ লাখ ছাড়াল

  03-08-2020 03:54PM


পিএনএস ডেস্ক: বিশ্বজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। সারা পৃথিবীতে মোট সংক্রামিতের সংখ্যা দাঁড়ালো ১৮ মিলিয়ন। রোববার রাত ১০টা ৪০মিনিটের হিসাব মোতাবেক এই তথ্য প্রকাশ করেছে এএফপি।

ওই পরিসংখ্যানে দেখা গেছে, বর্তমানে মোট করোনায় আক্রান্ত মানুষর সংখ্যা ১ কোটি ৮০ লাখ ১১ হাজার ৭৬৩ জন। তথ্য জানাচ্ছে, শেষ ৪ দিনে ১০ লাখেরও বেশি করোনা সংক্রমণ ধরা পড়েছে।

জানা যাচ্ছে, মোট যত সংখ্যক সংক্রমণ ধরা পরেছে, তার অর্ধেকের বেশি সংক্রমণ ধরা পড়েছে আমেরিকা, লাতিন আমেরিকা ও ক্যারিবিয়ান এলাকায়।

বর্তমানে সারা বিশ্বে করোনার দাপটে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে আমেরিকা। সেখানে বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৫৭ হাজার ৬৯৩ জন। আমেরিকায় মোট মৃত্যু হয়েছে, ১ লাখ ৫৪ হাজার মানুষের।

এরপরেই করোনা হানায় দ্বিতীয় স্থানে ব্রাজিল। সেখানে আক্রান্ত হয়েছেন ২৭ লাখ ৩৩ হাজার মানুষ, মৃত্যু হয়েছে ৯৪ হাজারেরও বেশি। এরপরেই তৃতীয় স্থানে ভারত। সাড়ে ১৭ লাখের বেশি সংক্রমণ নিয়ে ভারতে মোট মৃত্যু হয়েছে ৩৭ হাজারের বেশি মানুষের।

পরিসংখ্যান অনুযায়ী বিশ্বজুড়ে মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৭ হাজার ৯৪১ জনের।

বিভিন্ন দেশের কাছ থেকে সংগ্রহ করা তথ্য ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার থেকে পাওয়া তথ্যের ওপর ভিত্তি করেই এই সংখ্যাগুলি সামনে এসেছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন