‘রাশিয়া ও চীন আমার পুনর্নির্বাচনের বিরুদ্ধে’

  08-08-2020 01:12PM


পিএনএস ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মনে করেন, আমার পুনরায় নির্বাচিত হওয়ার বিষয়টির বিরুদ্ধে রাশিয়া ও চীন। দেশ দু'টি চায়, প্রসিডেন্ট হিসেবে ট্রাম্পের মেয়াদ শেষ হয়ে যাক। খবর রাশিয়ার প্রভাবশালী নিউজ অ্যাজেন্সি তাস এর।

ট্রাম্প এ ব্যাপারে বলেছেন, রাশিয়া চায়- ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন শেষ করুক। কারণ, রাশিয়ার ব্যাপারে কড়া অবস্থান আমার চেয়ে আর কেউ নেয়নি। তিনি মনে করেন, চীন ও ইরান তার ব্যাপারে একই মনোভাব পোষণ করে।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা মনে করছে, প্রতিদ্বন্দ্বীর সঙ্গে নির্বাচনে নামার ব্যাপারে ট্রাম্পকে অবজ্ঞা করছে রাশিয়া। চীন ও ইরান একই অবস্থানে রয়েছে। তিন দেশের কেউই চায় না যে, ট্রাম্প আবারো নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করুক।

এদিকে ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে জিতিয়ে দিতে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ রয়েছে। তবে কয়েক বছরেও সে ব্যাপারে সঠিক কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।

যদিও ট্রাম্প বারবার নিজেকে নির্দোষ দাবি করে নির্বাচনে কোনো ধরনের হস্তক্ষেপের বিষয়টি নাকচ করে দিয়েছেন। অভিযোগের বিষয় রাশিয়ার পক্ষ থেকেও নাকচ করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন