নওয়াজ শরিফের ভাই শেহবাজ গ্রেপ্তার

  28-09-2020 11:16PM

পিএনএস ডেস্ক : পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)-এর দলীয় প্রেসিডেন্ট ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা শেহবাজ শরিফকে গ্রেপ্তার করেছে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। শেহবাজ শরিফ পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই। আজ সোমবার অর্থপাচারের একটি মামলায় লাহোর হাইকোর্টে জামিন আবেদন নামঞ্জুর হওয়ার পর গ্রেপ্তার হন তিনি।

পাকিস্তানের সংবাদমাধ্যম দ্য ডন জানায়, মামলার শুনানিতে অংশ নেওয়ার পর আদালত চত্বর থেকে গ্রেপ্তারের পর দেশটির তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফকে জেলে পাঠানো হয়েছে। মামলার শুনানির আগে আদালত চত্বরে পিএমএল-এন এর বহু কর্মী-সমর্থক জড়ো হন।

এর আগে গত সপ্তাহে লাহোর হাইকোর্ট শেহবাজের গ্রেপ্তার পূর্ববর্তী জামিনের মেয়াদ বাড়িয়েছিল।

পিএমএল–এন ভাইস প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ এ গ্রেপ্তারে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে এক টুইট বার্তায় লিখেছেন, ‘দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শেহবাজ শরিফ গ্রেপ্তার হতেন না।’

মরিয়ম আরও লিখেছেন, ‘কোনো ভুল করবেন না। শেহবাজ শরিফকে গ্রেপ্তার করা হয়েছে। কারণ যারা তাকে তার ভাইয়ের বিরুদ্ধে ব্যবহার করতে চেয়েছিলেন, তাদের প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছেন। ভাইয়ের বিরুদ্ধে দাঁড়ানোর চেয়ে কারাবন্দি হওয়াটাকেই বেঁছে নিয়েছেন তিনি।’

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারপারসন বিলওয়াল ভুট্টো জারদারি এক বিবৃতিতে শেহবাজের গ্রেপ্তারের ঘটনার নিন্দা জানিয়ে দ্রুত তার মুক্তি দাবি করেন। গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে নওয়াজ শরিফের বিরুদ্ধেও। চিকিৎসার জন্য জামিন নিয়ে প্রায় ১০ মাস ধরে লন্ডনে অবস্থান করছেন তিনি।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন