আমেরিকায় একদিনে করোনাক্রান্ত প্রায় ৮০ হাজার

  24-10-2020 11:43AM


পিএনএস ডেস্ক: আমেরিকায় আবারও ভয়ঙ্কর হয়ে উঠেছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় প্রায় ৮০ হাজার ছুঁই ছুঁই মানুষ করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দেশটিতে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যমতে, স্থানীয় সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা থেকে শুক্রবার রাত সাড়ে ৮টা (বাংলাদেশ সময় শনিবার সকাল) পর্যন্ত ২৪ ঘণ্টায় আমেরিকায় ৭৯ হাজার ৯৬৩ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

এতে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮৫ লাখের কাছাকাছি চলে এসেছে। অবশ্য ওয়ার্ল্ডওমিটারের হিসাব মতে, আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৮৭ লাখ ছাড়িয়ে গেছে।
গত জুলাইয়ে সবশেষ দৈনিক ৮০ হাজারের বেশি আক্রান্ত দেখেছিল আমেরিকা। ওই সময় সংক্রমণের বেশির ভাগই ছিল- টেক্সাস, ফ্লোরিডাসহ আমেরিকার দক্ষিণাঞ্চলের অঙ্গরাজ্যগুলোতে। সংক্রমণ পরিস্থিতি ছিল নিয়ন্ত্রণের বাইরে।

এবার সংক্রমণ ছড়াচ্ছে আমেরিকার উত্তর ও মধ্য-পশ্চিমাঞ্চলের অঙ্গ রাজ্যগুলোতে। ৫০ অঙ্গরাজ্যের ৩৫টিতেই শনাক্তের সংখ্যা উঠতির দিকে।

তবে সবশেষ ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যাটা ৭০০-৮০০ ঘরেই রয়েছে। শরতের পর থেকেই মৃত্যুর সংখ্যা এর মধ্যেই ঘোরাফেরা করছে। করোনায় আক্রান্তদের মধ্যে আমেরিকায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ২৩ হাজারের বেশি মানুষের।

করোনায় বৈশ্বিক আক্রান্ত ও মৃত্যু উভয় তালিকাতেই বহু আগে থেকেই শীর্ষে আমেরিকা। আক্রান্তে তাদের পরেই রয়েছে ভারত; আর মৃত্যুতে দ্বিতীয়স্থানে ব্রাজিল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন