স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত

  25-10-2020 12:52AM

পিএনএস ডেস্ক: স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী আনজে লোগার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (২৪ অক্টোকর) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়েছে, রুটিন চেকআপের অংশ হিসেবে শুক্রবার হাসপাতালে যান আনজে লোগার। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়। ফলাফলে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

বর্তমানে তিনি আইসোলেশনে রয়েছেন। এছাড়া যারা তার সংস্পর্শে ছিলেন তাদের সবাইকে দশ দিনের জন্য আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছে স্লোভেনিয়ার ন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক হেলথ।

এর আগে গত সপ্তাহে অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী আলেকজান্ডার শ্যালেনবার্গ এবং বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফি উইলমেসের করোনায় আক্রান্ত হওয়ার খবর ইউরোপের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।

শ্যালেনবার্গের মুখপাত্র জানায়, করোনায় আক্রান্ত হওয়ার আগে গত ১২ অক্টোবর তিন লুক্সেমবার্গে ইউরোপিয়ান ইউনিয়নের অন্তর্গত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সমন্বয়ে আয়োজিত এক অধিবেশনে যোগ দেন। সেখানে স্লোভেনিয়া ও বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত ছিলেন। এছাড়া এ অধিবেশনের দুই দিন আগে স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী আনজে লোগার বাল্টিকের তিন দেশ সফরে গিয়েছিলেন।

এর আগে স্লোভেনিয়ার দুজন সাংসদ এবং দ্বিতীয় বৃহত্তম শহর মারিবোরের মেয়র করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন।

স্লোভেনিয়ার সংবাদমাধ্যম আরটিভি জানিয়েছে, বর্তমানে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর একটি বড় অংশই কোনো ধরনের উপসর্গবিহীন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন