ভারতের মাওলানা সাদ’কে ঠেকাতে বিমানবন্দর এলাকায় বিক্ষোভ

  

পিএনএস ডেস্ক : এবারের বিশ্ব ইজতেমায় ভারতের তবলিগ জামাতের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর বাংলাদেশে আসার প্রতিবাদে রাজধানীর বিমানবন্দর এলাকায় বিক্ষোভ করছে মুসল্লিরা। আজ বেলা ১১টা থেকে বাংলাদেশ তবলিগ জামাতের একাংশ এ বিক্ষোভ শুরু করে। এতে করে বিমানবন্দর এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ভারতের মাওলানা সাদ নানা বিতর্কিত মন্তব্য করে আলেমদের তোপের মুখে পড়েন। ‘তবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না’ এমন মন্তব্য করায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। তারা মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানান।
কিন্তু তিনি বক্তব্য প্রত্যাহার না করে পাল্টা যুক্তি দেন।

এ নিয়ে তার বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে। এদিকে, দেওবন্দ মাদ্রাসার অনুসারী বাংলাদেশের আলেমরাও তার বিরুদ্ধে অবস্থান নেন। তারা তাকে টঙ্গীর বিশ্ব ইজতেমায় আসতে না দেয়ার সিদ্ধান্ত নেন।

তবলিগ জামাতের বাংলাদেশ শাখার ১১ শূরা সদস্যের মধ্যে ছয়জনই আলেমদের এ সিদ্ধান্তকে সমর্থন করেন। গেল ৬ই জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে আলেমরা সাক্ষাৎ করে মাওলানা সাদের ঢাকা সফরের ওপর নিষেধাজ্ঞার দাবি জানান।

এ বছর ১ই জানুয়ারি ও ১৯শে জানুয়ারি দুই দফায় বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। প্রথম দফায় ১৪ই জানুয়ারি ও দ্বিতীয় দফায় ২১শে জানুয়ারি আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech