গাইবান্ধায় জামায়াত বিএনপির ১২ নেতাকর্মী কারাগারে

  19-12-2017 06:49PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে বিএনপি-জামায়াতের ১২ সোমবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আসামী পক্ষের আইনজীবি গণেশ প্রসাদ জানান,আসামীদের বিরুদ্ধে গোবিন্দগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে গত ১১ অক্টোবর সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করে। আসামীরা গত ২৪ অক্টোবর উচ্চ আদালত থেকে আট সপ্তাহের জামিন নেন। আদালত নিম্ন আদালতে আত্মসমর্পনের শর্তে তাদের জামিন মঞ্জুর করেছিল। সে অনুযায়ি আসামীরা গতকাল সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পন করে পুনরায় জামিনের আবেদন করেন।

কিন্তু আদালতের বিচারক পার্থ ভদ্র জামিন আবেদন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাদের মধ্যে জামায়াতে ইসলামীর নাকাইহাট ইউনিয়ন আমীর আব্দুল আজিজ মওলানাসহ জামায়াতের ১১ জন এবং গোবিন্দগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি সিরাজুল ইসলাম রয়েছেন।

পুলিশ জানায়, জামায়েতের কেন্দ্রীয় আমীর মকবুল আহম্মদসহ ৮ নেতার মুক্তির দাবীতে গত ১২ অক্টোবর হরতাল আহ্বান করা হয়। হরতালে নাশকতা চালানোর জন্য ১১ অক্টোবার রাতে উপজেলার নাকাইহাট বন্দর এলাকায় জামায়াতে ইসলামীর নাকাইহাট ইউনিয়ন আমীর আব্দুল আজিজ মওলানার বাড়িতে গোপন বৈঠক বসে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে বৈঠককারীরা পালিয়ে যান। সেসময় পুলিশ ৪৭ জনের নাম উল্লেখসহ ১৫/২০ জনকে অজ্ঞাত আসামী দেখিয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা করে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন