রিমান্ড শেষে কারাগারে শরিক নেতা আমিনুর

  03-01-2018 02:22AM

পিএনএস ডেস্ক: বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টি’র মহাসচিব এম এম আমিনুর রহমানকে তিন দফা রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। নিখোঁজের ৪ মাস পর গ্রেফতার হন তিনি।

মঙ্গলবার (২ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম আদালতের বিচারক সাদবীর ইয়াছির আহসান চৌধুরী শুনানি শেষে এ আদেশ দেন। আসামিপক্ষের আইনজীবী আব্দুর রউফ এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার দুপুরে তিন দফায় রিমান্ড শেষে আমিনুর রহমানকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক জিহাদ হোসেন।

সোমবার একদিনের রিমান্ড শেষ হয়। এরপর মঙ্গলবার আমিনুরকে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্তমর্তা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে, গত রবিবার দুই দিনের রিমান্ড শেষে তাকে (সিএমএম আদালতে হাজির করে নৌ-পরিবহনমন্ত্রীর মিছিলে হামলার ঘটনায় গুলশান থানায় দায়ের করা মামলায় তৃতীয় দফায় পাঁচ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষ ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নুর নাহার ইয়াসমিন দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২৩ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হয় মুক্তিযোদ্ধা পরিষদ। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার জন্য রওনা হন। এ সময় আসামিরা হত্যার উদ্দেশ্যে তাদের ওপর বোমা নিক্ষেপ করেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় দায়ের করা মামলায় ২২ ডিসেম্বর রাতে এম এম আমিনুর রহমানকে রাজধানীর শাহজাদপুর সড়ক থেকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে গত ২৭ আগস্ট রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজার পল্লীবিদ্যুৎ অফিসের পাশে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা হয়ে নিখোঁজ হন কল্যাণ পার্টির মহাসচিব। এতদিন তিনি কোথায় ছিলেন এ ব্যাপারে বিস্তারিত কিছুই জানা যায়নি।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন