খালেদার গ্যাটকো মামলার অভিযোগ গঠনের শুনানি ১২ এপ্রিল

  

পিএনএস ডেস্ক : গ্যাটকো দুর্নীতির মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১২ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

রবিবার ঢাকার ৩ নম্ব বিশেষ জজ আদালতের বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন নতুন এ তারিখ ধার্য করেন।

আদালতের পেশকার আরিফুল ইসলাম সোহাগ সাংবাদিকদের বলেন, এ মামলায় অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু দুই আসামির সময় আবেদনের কারণে বিচারক নতুন দিন ধার্য করেন।

রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠসংলগ্ন অস্থায়ী ভবনে স্থাপিত বিশেষ এজলাসে এ মামলার বিচারকাজ চলছে।

নথি সূত্রে জানা গেছে, এ মামলার আসামি খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবী সানাউল্লাহ মিয়া হাজিরা দেন। আসামি তানভীর আহমেদ এবং গালিব হোসেনের পক্ষে এ মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ রয়েছে। তাই তাঁদের পক্ষ থেকে অভিযোগ গঠন বিষয়ে শুনানি মুলতবি রাখার আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২ সেপ্টেম্বর তত্ত্বাবধায়ক সরকারের আমলে খালেদা জিয়া, তাঁর ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা করেন দুদক। পরে ঘটনার তদন্ত করে ২০০৮ সালের ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় দুদক।

আসামিদের মধ্যে সাবেক মন্ত্রী এম সাইফুর রহমান, আব্দুল মান্নান ভুইয়া, এমকে আনোয়ার এবং খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ৫ জন মারা গেছেন। এছাড়া জামায়াতের আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকর হয়েছে।

পিএনএস/জে এ /মোহন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech