কক্সবাজারে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

  20-03-2018 09:13PM

পিএনএস ডেস্ক : কক্সবাজারের আলোচিত ইজিবাইক চালক জহির আলম হত্যা মামলায় অভিযুক্ত ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার বেলা ১২টার দিকে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এ রায় দেন।

মামলার তথ্য সূত্র ও রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী পাবলিক প্রসিকিউটর দীলিপ কুমার ধর জানান, ২০১৩ সালের ৩১ জানুয়ারি রামু চাকমারকুল এলাকার মৃত ইয়াকুবের ছেলে জহির আলমের ইজিবাইকটি ভাড়া করে কক্সবাজারের হিমছড়িতে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। পরে হিমছড়ির নির্জন পাহাড়ি এলাকায় চালক জহিরকে গলাকেটে হত্যা করে ইজিবাইকটি ছিনতাই করে নিয়ে যায় অভিযুক্তরা। পরদিন এ ঘটনায় রামু থানার এসআই ইকবাল উদ্দিন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৬ বছর পর ওই মামলায় অভিযুক্ত ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রামু চেইন্দা সিকদার পাড়া এলাকার আবদুল হকের ছেলে ছৈয়দুল আমিন, কক্সবাজার পৌরসভার সমিতি পাড়া এলাকার মৃত ইসমাইলের ছেলে মো. রফিক, একই এলাকার মৃত শফির ছেলে এনাম উদ্দিন, চকরিয়া বদরখালী এলাকার মৃত নুর আহম্মদের ছেলে শাহনেওয়াজ ও টেকনাফ লম্বাবিল এলাকার তাজুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম। এদের মধ্যে এক থেকে ৩নং আসামি আটক থাকলেও বাকি দু’জন এখনো পলাতক রয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী। তবে রায়ে অসন্তুষ্টির কথা বলে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ ও শামিম আরা স্বপ্না।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন