খালেদা জিয়ার সাজা বৃদ্ধি চেয়ে দুদকের করা আপিলের শুনানি বুধবার

  27-03-2018 12:51PM

পিএনএস ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিনের সাজা বৃদ্ধি চেয়ে দুদকের করা আপিলের শুনানি হবে বুধবার।

মঙ্গলবার বেলা ১১টার দিকে দুদকের আপিল শুনানির জন্য এ দিন ধার্য করে সংশ্লিষ্ট বেঞ্চ।

এর আগে গত রবিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা বাড়ানোর আবেদন জানিয়ে হাইকোর্টে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক কৌসুলি খুরশীদ আলম খান জানান, এ মামলায় বয়স, শারীরিক ও সামাজিক প্রেক্ষাপট বিবেচনায় প্রধান আসামিকে দেয়া হয়েছে ৫ বছর কিন্তু সহযোগীদের দেয়া হয়েছে ১০ বছর করে সাজা। সুতরাং প্রধান আসামির সাজাটা অপর্যাপ্ত মনে করে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার সাজা বাড়াতে আপিল করেছে দুদক।

জানা গেছে, ১৯ মার্চ সোমবার দুদকের এক সভায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজা বাড়াতে আপিল করার সিদ্ধান্ত নেয়া হয়। পরে এ সিদ্ধান্ত জানিয়ে দুদক আইনজীবীদের এ সংক্রান্ত সব আইনগত প্রস্তুতি নিতে বলা হয়।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন।এ মামলায় তারেক রহমানসহ অপর পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

রায়ে বলা হয়, অর্থ আত্মসাতের অভিযোগ প্রামাণিত হলেও বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনা করে খালেদা জিয়াকে ১০ বছরের পরিবর্তে পাঁচ বছর সাজা দেয়া হল।

জানা গেছে, দুদকের পক্ষ থেকে হাইকোর্টে খালেদা জিয়ার দণ্ড ১০ বছর করতে আবেদন করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন