আজ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আপিলের শুনানি

  

পিএনএস ডেস্ক: আজ গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ বাতিল চেয়ে দুই মেয়র প্রার্থী ও ইসির আপিল আবেদনের শুনানি হবে।

বৃহস্পতিবার (১০ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৪ সদস্যের আপিল বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি মো. ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

গত মঙ্গলবার (৮ মে) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের আদেশ স্থগিত না করে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং আওয়ামী লীগের জাহাঙ্গীর আলমের আবেদন দুটি পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠিয়ে দেন। বুধবার (৯ মে) আপিল বিভাগে শুনানির জন্য উঠলে ইসির আইনজীবী ওবায়দুর রহমান মোস্তফা আপিলের কথা জানান। এসময় আদালত শুনানি পিছিয়ে বৃহস্পতিবার দিন নির্ধারণ করেন।

গত রবিবার (৬ মে) গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

প্রসঙ্গত, ঢাকার সাভারের শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আওয়ামী লীগের নেতা এ বি এম আজহারুল ইসলাম সুরুজ ওই ইউনিয়নের ৬টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন। ১৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন হওয়ার কথা ছিল।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech