তাসফিয়া হত্যা: আসামি আসিফের তিন দিনের রিমান্ড

  25-05-2018 08:15PM

পিএনএস ডেস্ক : চট্টগ্রামের আলোচিত স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলায় এজাহারভুক্ত আসামি মো. মিজানুর রহমান ওরফে আসিফ মিজানের (১৮) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার বিকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আল ইমরান খানের আদালত এই আদেশ দেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, পতেঙ্গা থানা পুলিশ আসিফ মিজানকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে আদালতে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসিফ তাসফিয়ার বাবার দায়ের করা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। গত ২৩ মে দিবাগত রাত ১১টায় চট্টগ্রাম নগরের পাঁচলাইশ এলাকা থেকে তাসফিয়া আমিন হত্যা মামলার অন্যতম আসামি আসিফ মিজানকে পতেঙ্গা থানা পুলিশ গ্রেফতার করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম জানান, আসিফ মিজানকে গ্রেফতারের পর পুলিশের জিজ্ঞাসাবাদে সে বেশ কিছু তথ্য দিয়েছে।

এর আগে গত পহেলা মে বিকেলে তাসফিয়া আমিন (১৬) নগরীর ওআর নিজাম রোডের বাসা থেকে বেরিয়ে গোলপাহাড় মোড়ে চায়না গ্রিল নামে একটি রেস্টুরেন্টে বন্ধু আদনান মির্জার (১৬) সঙ্গে দেখা করতে গিয়ে আর ফিরে আসেনি। পরদিন ২ মে সকালে নগরের পতেঙ্গা থানার নেভাল একাডেমির অদূরে ১৮ নম্বর ঘাট এলাকায় নদীতীর থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে। সেদিন রাতেই আদনানকে পুলিশ গ্রেফতার করে। তাসফিয়া সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্রী। তার বন্ধু আদনান মির্জা এলিমেন্টারি স্কুলের নবম শ্রেণির ছাত্র।

তাসফিয়ার মরদেহ উদ্ধারের পর গত ৩ মে তার বাবা বাদি হয়ে পতেঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হল- আদনান মির্জা, সানশাইন গ্রামার স্কুলের নবম শ্রেণির ছাত্র শওকত মিরাজ, এইচএসসি পরীক্ষার্থী আসিফ মিজান, আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসির ছাত্র ইমতিয়াজ সুলতান ইকরাম এবং কথিত যুবলীগ নেতা মো. ফিরোজ ও তার সহযোগী সোহায়েল ওরফে সোহেল।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন