খিলগাঁওয়ে দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা

  02-06-2018 11:53PM

পিএনএস ডেস্ক: সিটি কর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি করায় রাজধানীর খিলগাঁও এলাকায় দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। রমজান উপলক্ষে শনিবার বিশেষ অভিযানে খিলগাঁও তালতলার রুস্তম ও মেরাদিয়ার বিসমিল্লাহ মাংস দোকানকে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের এ অভিযান তদারকি করেন অধিদফতরের পরিচালক সৈয়দ তওহীদুর রহমান এবং পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী ও তাহমিনা বেগম। এছাড়া অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ এর সদস্যরা।

সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, সিটি কর্পোরেশন রমজান মাস উপলক্ষে গরুর মাংসের দাম ৪৫০ টাকা নির্ধারণ করে দিয়েছে। কিন্তু অনেক বিক্রেতাকে নির্ধারিত দামের চেয়ে ৩০ থেকে ৫০ টাকা বেশি মূল্যে মাংস বিক্রি করতে দেখা গেছে। তাই খিলগাঁওয়ে দুই মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, যারা বেশি দামে মাংস বিক্রি করছে তাদের জরিমানার পাশাপাশি সতর্কও করা হয়েছে। সংশোধন না হলে পরবর্তিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে সিলগালা করে দেয়া হবে।

এছাড়া স্বপ্ন সুপার সপ কর্তৃপক্ষকে রমজান মাসে তাদের সব শাখায় নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রি করতে বলা হয়েছে বলেও জানান তিনি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতির বৈঠক করে রোজায় মাংসের দাম নির্ধারণ করে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, দেশি গরুর প্রতি কেজি মাংস ৪৫০ এবং বিদেশি গরুর মাংস ৪২০ টাকা। এছাড়া খাসির মাংস প্রতি কেজি ৭২০, মহিষের ৪২০ এবং ভেড়ার মাংস ৬০০ টাকা নির্ধারণ করা হয়।

এদিকে রাজধানীর বিভিন্ন এলাকার বাজারে সরেজমিনে দেখা গেছে, বেশিরভাগ মাংস বিক্রেতা সিটি কর্পোরেশনের নির্ধারিত মূল্যের চেয়ে কেজিতে ৩০ থেকে ৫০ টাকা বেশি দামে মাংস বিক্রি করছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন