দুই মামলা হাইকোর্টে আগাম জামিন পেলেন গিয়াসউদ্দিন

  

পিএনএস ডেস্ক :প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগসহ বিস্ফোরক আইনের দুই মামলায় সালাহউদ্দিন কাদের চৌধুরীর ভাই বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরীকে তিন সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

রবিবার (৩ জুন) বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

পরে তিনি বলেন, ‘ফটিকছড়িতে ৩০ মে বিস্ফোরক আইনে করা এক মামলায় এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে গ্রেফতারি পরোয়ানা জারি করা মামলায় গিয়াসউদ্দিন কাদেরকে ৩ সপ্তাহের আগাম জামিন দেন। এ তিন সপ্তাহের পর তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে।’

ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন মুহুরীর অভিযোগটি আমলে নিয়ে ৩১ মে গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে চট্টগ্রামের আদালত।

মামলায় বলা হয়, জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ মে) চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরী তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে।’

এরপর তার বিরুদ্ধে অন্তত ছয়টি মামলা হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech