সাতক্ষীরায় সীমানার গেজেট নিয়ে হাইকোর্টের রুল

  



পিএনএস ডেস্ক: নির্বাচন কমিশন কর্তৃক সাতক্ষীরা-৩ ও ৪ সংসদীয় আসনের (দুই উপজেলার) সীমানা পুনর্নির্ধারণ সংক্রান্ত গেজেট কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার সচিবসহ চারজনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ফরহাদ রেজা সজীব। সঙ্গে ছিলেন আজিম পাটোয়ারি। রাষ্ট্রপক্ষে ছিলেন অমিত তালুকদার।

এ বিষয়ে রিটকারীর পক্ষের আইনজীবী আজিম পাটোয়ারী জানান, গত ৩০ এপ্রিল নির্বাচন কমিশন সাতক্ষীরা ৩ ও ৪ আসনের সংসদীয় আসনের সীমানা পুনর্নির্ধারণ করে চূড়ান্ত গেজেট প্রকাশ করে।

প্রকাশিত গেজেটে কালীগঞ্জ উপজেলার চারটি ইউনিয়ন যথাক্রমে চাম্পাফুল, ভাড়াসিমলা, তাড়ালি, নলতা ইউনিয়নকে সাতক্ষীরা-৪ আসন থেকে কেটে সাতক্ষীরা-৩ আসনে সংযুক্ত করা হয়। ওই গেজেটের বৈধতা চ্যালেঞ্জ করে সংশ্লিষ্ট চারটি উপজেলা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা হাইকোর্টে রিট দায়ের করেন। রিটের ওপর শুনানি শেষে আদালত রুল জারি করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech