ডিমলায় ভ্রাম্যমান আদালতের ব্যবসায়ীদের জরিমানা

  

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : ৭ জুন বৃহস্পতিবার দিনব্যাপী নীলফামারীর ডিমলা উপজেলার বাবুরহাট ও নাউতারা হাট-বাজারে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন খাদ্য ও পন্যের দোকানে খাদ্যে ভেজাল ও পন্য ওজনে কম দেওয়ার অপরাধে দোকান মালিকদের ২৬ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা মোছা. নাজমুন নাহার মুন।

ভ্রাম্যমান আদালতে জরিমানরা করা হয় বাবুরহাট বাজারের খাবার দোকান মালিক আব্দুল খালেক, ব্রয়লার ব্যবসায়ী আতিয়্রা রহমান, হোটেল ব্যবসায়ী হাফিজুল ইসলাম, হোটেল এন্ড রেস্তোরা মালিক বদরুল আলম, হোটেল মালিক তোফাজ্জল হোসেন, চা স্টল মালিক বিপুল, চা স্টল মালিক ও আমিনুর রহমান প্রত্যেককের দোকানে অভিযান চালালে তাদের দোকাগুলিতে ভেজাল খাদ্য সামগ্রি ও আয়োডিন যুক্ত লবন না থাকায় তাদেরকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে নাউতারা হাটবাজারে অভিযান চালালে সেমাই কারখানার মালিক বাবুল হোসেন নিম্ন মানের সেমাই তৈরী করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ডিমলা থানার এসআই ইমাদ উদ্দিন মোহাম্মদ ফারুক ফিরোজ সঙ্গীয় ফোর্স ও উপজেলা স্বাস্থ্য বিভাগের স্যানিটারি ইন্সপেক্টর মোঃ ওয়াহিদুর রহামান উপজেলা নিবার্হী কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী রোকনুজ্জামান রোকন ও সাংবাদিকবৃন্দ। এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট নাজমুন নাহার বলেন, পবিত্র রমজান মাসেও এসব অসাধু দোকান মালিকরা ভেজাল খাদ্য উৎপাদন ও পরিবেশন করছে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা হিসেবে জরিমানা করা হয়েছে। তবে তিনি আরো বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যহত থাকবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech