জেলে কোটা নেতা সোহেলের পরীক্ষা নিতে আদালতের নির্দেশ

  

পিএনএস ডেস্ক : কোটা সংস্কার আন্দোলনের নেতা ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যুগ্ম আহ্বায়ক এপিএম সুহেলকে কারাগারে থেকে পরীক্ষা দেয়ার অনুমতি দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবীর আদালত এ আদেশ দেন।

এদিন সোহেলকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষায় অংশ গ্রহণ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণের আবেদন করেন তার আইনজীবী জাইদুর রহমান। সোহেলের আইনজীবী জায়েদুর রহমান জাহিদ এ তথ্য জানিয়েছেন। এর আগে গত ১১ জুলাই সোহেল ইসলামকে ভিসির বাড়ি ভাঙচুর ও নাশকতা মামলায় গ্রেপ্তার করে ঘটনার সুষ্ঠ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি বলেন, সোহেল গত ১১ জুলাই গ্রেপ্তার হয়ে জেলহাজতে রয়েছে। তার ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ৩য় বর্ষ (সম্মান) শ্রেণির দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার সময়সূচির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

যা ১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত চলমান থাকবে। তিনি কারাবিধি মোতাবেক সোহেলকে পরীক্ষায় অংশগ্রহণ করতে আদেশ দেওয়ার প্রার্থনা করেন। শুনানি শেষে আদালত সোহেলকে পরীক্ষায় অংশগ্রহণ করতে জেলকোড অনুযায়ী ব্যবস্থা গ্রহণের আদেশ দেন।

প্রসঙ্গত, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলনের সময় আন্দোলনকারীরা রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতা এবং পুলিশকে মারধর ও কর্তব্য কাজে বাধা দেয় বলে অভিযোগ করা হয়।

ওই ঘটনায় শাহবাগ থানায় তিনটি মামলা করে পুলিশ। আর ভিসির বাড়িতে ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech