এমপি লিটন হত্যা মামলায় স্ত্রীসহ ২ জনের সাক্ষ্য গ্রহণ

  25-07-2018 04:25PM

পিএনএস, গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় মঙ্গলবার ২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ করা হয়েছে। গাইবান্ধার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাশেদা সুলতানা এই স্বাক্ষ্য গ্রহণ করেন। স্বাক্ষীরা হলেন, নিহত এমপি লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি ও নিহত এমপি লিটনের প্রতিবেশি আল ইবনে রাজ্জাক ওরফে নয়ন।

পাবলিক প্রসিকিউটর অ্যাড. মোঃ শফিকুল ইসলাম শফিক জানান, আদালতে নিহত সাবেক সাংসদ লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতিসহ ৪ জনের স্বাক্ষ্য গ্রহন করার কথা ছিল। কিন্তু স্বাক্ষীদের মধ্যে আব্দুল কাফি বিদেশে অবস্থান করছেন ও বেনজির আহমেদ লিংকন মারা গেছেন। একারণে দুইজনের স্বাক্ষ্য গ্রহণ করা হয়। তিনি আরও জানান, এই দু'জনসহ চাঞ্চল্যকর এ হত্যা মামলায় এ পর্যন্ত ১১জন তাদের স্বাক্ষ্য প্রদান করলেন।

অ্যাড. শফিকুল ইসলাম শফিক জানান, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর এমপি মঞ্জুরুল ইসলাম লিটনকে তাঁর সুন্দরগঞ্জের শাহবাজ নিজ গ্রামের মাস্টারপাড়ার বাড়িতে ঢুকে একদল দুর্বৃত্ত গুলি করে পালিয়ে যায়। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই রাতেই তাঁর মৃত্যু হয়। এঘটনায় তাঁর ছোট বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্তের পর হত্যাকারীদের চিহ্নিত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ওই চার্জশীটে উল্লেখ করা হয়, হত্যার মুল পরিকল্পনাকারী ছিলেন জাতীয় পার্টি নেতা ওই এলাকার সাবেক সাংসদ কর্ণেল (অবঃ) ডা. আব্দুল কাদের খাঁন। এছাড়া ওই চার্জশীটে হত্যাকান্ডে তিনিসহ মোট ৮ জনকে আসামি হিসেবে সনাক্ত করা হয়। পুলিশ কাদের খাঁনসহ ৭ জনকে গ্রেফতার করতে পারলেও অপর আসামি চন্দন কুমার রায় ভারতে থাকায় তাকে এখনও গ্রেফতার করতে সক্ষম হয়নি।

উক্ত কর্মশালা শেষে তারা মতামত প্রকাশ করেন যে বাংলাদেশের প্রত্যেক কিশোর-কিশোরীদের, অভিভাবকদের কে বিষয় গুলো জানানো খুবই জরুরী এরপর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সহ কৈশোর কর্ণার পরিদর্শন করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন