৭ দিনের রিমান্ডে ফটো সাংবাদিক শহিদুল আলম - আইন-আদালত - Premier News Syndicate Limited (PNS)

৭ দিনের রিমান্ডে ফটো সাংবাদিক শহিদুল আলম

  

পিএনএস ডেস্ক : দৃক ফটোগ্যালারির প্রতিষ্ঠাতা ফটো সাংবাদিক শহিদুল আলমকে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

সোমবার বিকালে ঢাকার হাকিম আদালতে হাজির করে গোয়েন্দা পরিদর্শক আরমান আলী দশ দিনের রিমান্ডের আবেদন করেন। এ বিষয়ে শুনানি করে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর সাত দিনের রিমান্ডে নিয়ে শহিদুলকে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

বিকাল সাড়ে ৫টার দিকে কড়া নিরাপত্তা ও পুলিশি পাহারায় শহিদুলকে এজলাসের সামনে আনা হয়। ব্যারিস্টার সারা হোসেন, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, অ্যাডভোকেট প্রকাশ রঞ্জন বিশ্বাস, জীবানন্দ চন্দ্র জয়ন্তসহ ১০-১২জন আইনজীবী শহিদুলের পক্ষে জামিন আবেদনের শুনানিতে আদালতে উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (জনসংযোগ ও গণমাধ্যম) মাসুদুর রহমান বলেন, রমনা থানায় দায়ের করা মামলায় শহিদুল আলমকে গ্রেফতার করা হয়েছে। মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে শহিদুল আলমকে আদালতে পাঠানো হয়।

এর আগে রোববার রাত ১০টার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে শহিদুল আলমকে তার ধানমণ্ডির বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয় বলে ধানমণ্ডি থানায় অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

এরপর সোমবার সকালে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, শহিদুল আলম গোয়েন্দা পুলিশের হেফাজতে আছেন।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উত্তর বিভাগের পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে শহিদুল আলমের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন।

মামলায় তার বিরুদ্ধে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার ও চলমান আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ আনা হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech