মহাদেবপুরে ভ্রাম্যমাণ আদালতে ৬ লাখ ৭৮ হাজার ১’শ টাকা জরিমানা - আইন-আদালত - Premier News Syndicate Limited (PNS)

মহাদেবপুরে ভ্রাম্যমাণ আদালতে ৬ লাখ ৭৮ হাজার ১’শ টাকা জরিমানা

  

পিএনএস, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মহাদেবপুরে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম বাড়িয়েছে উপজেলা প্রশাসন। চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই এ সাত মাসে উপজেলার বিভিন্ন পয়েন্টে শতাধিক অভিযান পরিচালনা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোবারক হোসেন পারভেজ।

এসব অভিযানে ভোক্তা অধিকার, মোটরযান, বাল্য বিবাহ, প্রকাশ্যে জুয়া খেলা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, অত্যাবশ্যকীয়পণ্য নিয়ন্ত্রণ আইনসহ বিভিন্ন আইন লঙ্ঘন এবং ইভটিজিংয়ের দায়ে ৩’শ ২৫টি মামলার বিপরীতে জরিমানা আদায় করা হয়েছে ৬লাখ ৭৮হাজার ১’শ টাকা। একই সঙ্গে বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয়েছে ১৮ জনকে।

প্রতিকারের জন্য ভ্রাম্যমাণ আদালতের হস্তক্ষেপে ভূক্তভোগী, সরকারি সেবা প্রত্যাশী নাগরিক এবং সচেতন মহলসহ মহাদেবপুরবাসীর কাছে ভ্রাম্যমাণ আদালতের জনপ্রিয়তা আকাশচুন্বী। ভেজাল ও বাসি খাবার, দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতি, মাদকের বিস্তার, অবৈধ মোটরযান চলাচলসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সংবাদ বিগত দিনে দৈনিক ভোরের ডাক, দৈনিক আজকালের খবর, নওগাঁ থেকে প্রচারিত বরেন্দ্র রেডিও ৯৯.২ এফএম সহ বেশ কিছু স্থানীয় পত্রিকা ও অনলাইন গণমাধ্যমে প্রকাশের কারণে স্থানীয় বাসিন্দাদের মাঝে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি ব্যাপক সাড়া পড়েছে। সেই সাথে বিভিন্ন মহলে প্রশংসাও কুড়িয়েছেন উপজেলা প্রশাসন।

বিনা খরচায় ও বিনা হয়রানিতে তাৎক্ষনিক বিচার প্রাপ্তি মোবাইল কোর্টের সবচেয়ে উল্লেখযোগ্য এবং জনসাধারণদের কাছে গ্রহণযোগ্য মাইলফলক হিসেবে কাজ করছে। লাগামহীন অস্থির সময়ে ভ্রাম্যমাণ আদালত হয়ে ওঠেছে জনগণের আস্থা এবং সুবিচারের ভরসার স্থল। জনগণ খুঁজে পাচ্ছে স্বস্তির নীড়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোবারক হোসেন পারভেজ জানান, ভোক্তাদের স্বার্থে সরকারি সেবা জনগণের দৌড়গোড়ায় পৌঁছাতে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকবে। দায়িত্ব নেওয়ার পর পরেই মহাদেবপুরের জীবনযাত্রার মান আরও বাড়াতে গ্রীন ও ক্লিন মহাদেবপুর গড়াসহ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে।

এসব উদ্যোগের অংশ হিসেবে নানা অনিয়ম রোধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। তিনি আরো জানন, ভেজাল খাদ্য, মাদক, দ্রব্যমূল্যেরে ঊর্ধ্বগতিসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে অভিযান চলমান রয়েছে। ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম আরও বাড়িয়ে উপজেলায় অগ্নিনির্বাপক আইন বাস্তবায়ন এবং নিরাপদ শিশু খাদ্য নিশ্চিতে কাজ করার পরিকল্পনা রয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech