খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে সুপ্রিম কোর্টে আইনজীবীদের দোয়া মাহফিল অনুষ্ঠিত

  

পিএনএস ডেস্ক : গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি আইনজীবী আন্দোলনের উদ্যোগে গতকাল সুপ্রিম কোর্ট বার ভবনের অলিম্পিয়া রেস্টুরেন্টে খালেদা জিয়ার জন্মদিন পালন ও কারামুক্তির দাবিতে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবেদ রাজা, গরিবে নেওয়াজ, ওয়ালিউর রহমান খান, গোলাম রহমান ভ‚ইয়া, মো: মোরলেম উদ্দিন, রফিকুল ইসলাম মেহেদী, আইয়ুব আলী আশ্রাফী, আনিছুর রহমান খান, নাছির উদ্দিন সম্রাট, কামাল হোসেন, কামরুজ্জামান সেলিম, ফাতেমা ইয়াসমিন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এবিএম রফিকুল হক তালুকদার রাজা।

আলোচনা সভায় বক্তারা বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে রাখা হয়েছ্ েআমরা তার মুক্তি চাই। মুক্তি চাইলে হবে না সারাদেশে আন্দোলন ছড়িয়ে দিতে হবে। বর্তমান সরকারের পতন না হলে সারাদেশ একটা বন্দী শালায় পরিণত হবে। তারা বলেন, গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির জন্য সুপ্রিম কোর্ট থেকে আন্দোলন শুরু হয়েছে। সারা দেশে এই আন্দোলন ছড়িয়ে দেয়া হবে। শেখ হাসিনা সরকারকে উৎখাত না করা পর্যন্ত এবং গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তি না হওয়া, এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরিয়ে না আনা পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলবে।

সভাপতির বক্তব্যে মনির হোসেন বলেন, দেশে গণতন্ত্র নেই, মানুষের গণতান্ত্রিক অধিকার নেই। বেশি দিন এটা চলতে দেয়া যায়না। আন্দোলনের মাধ্যমে সরকারকে উৎখাতে করতে হবে। এজন্য সারা দেশের জেলা বারগুলোতে আন্দোলন ছড়িয়ে দিতে হবে, সাধারণ মানুষকে সম্পৃক্ত করতে হবে। এ সমাবেশ থেকে কারাবন্দী খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতাকর্মীর মুক্তি দাবি করছি। একইসঙ্গে কোটা আন্দোলনে ও নিরাপদ সড়ক চাই আন্দোলনের কারাবন্দী ছাত্রদের মুক্তি দাবি করছি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech