‘বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে রায় কার্যকর করা হবে’

  18-08-2018 12:49AM

পিএনএস ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যা মামলার সাজাপ্রাপ্ত ৫-৬ জন খুনি বিদেশে অবস্থান করছে। তাদের দেশে এনে আদালতের রায় কার্যকর করার জোর প্রচেষ্টা চলছে।

শুক্রবার (১৭ আগস্ট) রাজধানীর তেজগাঁও সরকারি শিশু পরিবারে জাতীয় শোক দিবস উপলক্ষে আইন মন্ত্রণালয়ের উদ্যোগে অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে নগদ টাকা, বিছানাপত্র ও খাবার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ এবং বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেদিন থেকে বুঝতে শিখেছেন, সেদিন থেকেই তিনি জনগণের জন্য কাজ করেছেন, জনগণের অধিকার আদায়ে সংগ্রাম করেছেন। এ জন্য তাকে ব্রিটিশ ও পাকিস্তান সরকারের শত্রু হতে হয়েছে।

তিনি বলেন, যে বঙ্গবন্ধু তার দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও ত্যাগের মাধ্যমে বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশ এনে দিলেন, সেই বঙ্গবন্ধুকে কুচক্রী মহল নির্মমভাবে হত্যা করলো। এমনকি তার শিশু পুত্র রাসেলকেও হত্যা করলো। এটি ভাবতেই অবাক লাগে।

মন্ত্রী বলেন, ‘শিশু রাসেল বলেছিল, আমি মায়ের কাছে যাবো কিন্তু তাকে মায়ের কাছে নিয়ে যাওয়ার কথা বলে গুলি করে হত্যা করা হয়। আমাদের ভাগ্য ভালো যে, বঙ্গবন্ধুর দুই কন্যা সেদিন বিদেশে ছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর ১৯৭৫ এর ২৭ সেপ্টেম্বর খোন্দকার মোস্তাক ও জিয়া ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ রেখেছিল। এরশাদ ও খালেদা জিয়ার সরকারও এ নির্মম হত্যাকাণ্ডের বিচার করেনি বরং খুনিদের চাকরি দিয়ে বিদেশে পাঠিয়েছে।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হকের সভাপতিত্বে সভায় আইন মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন