শহিদুল আলমের জামিন নাকচ

  11-09-2018 12:46PM

পিএনএস ডেস্ক : তথ্য প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা আদালতের বিচারক ইমরুল কায়েস শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী এহসানুল হক সমাজী, সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষের ছিলেন মহানগর দায়রা আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) আব্দুল্লাহ আবু।

প্রসঙ্গত, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় শহিদুল আলম একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাতকার দেন।

পরে উসকানিমুলক গুজব ছড়ানোর অভিযোগে গত ৫ই আগষ্ট তাকে ধানমন্ডির বাসা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ৬ই আগস্ট তাকে সাতদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। গত ১২ই আগষ্ট ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর জামিন না-মঞ্জুর হওয়ার পর ঢাকা মহানগর দায়রা আদালতের সংশ্লিষ্ট শাখায় জামিনের আবেদন করা হলে শুনানির জন্য ১১ই সেপ্টেম্বর নির্ধারণ করা হয়।

পরে মহানগর দায়রা আদালতে ২৬শে আগষ্ট অন্তবর্তীকালীন জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. ইমরুল কায়েস এক আদেশে নির্ধারিত তারিখেই (১১ই সেপ্টেম্বর) জামিন শুনানি হবে বলে শহিদুল আলমের আইনজীবীদের জানিয়ে দেন।

এরপর শহিদুল আলমের জামিনের জন্য গত ২৮শে আগষ্ট হাইকোর্টে আবেদন করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন