আজ খালেদা জিয়া আদালতে যাচ্ছেন না

  20-09-2018 09:25AM


পিএনএস ডেস্ক: দুর্নীতির মামলায় সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থ থাকায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ আদালতে হাজিরা দেবেন না বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

বুধবার বিকেলে দুই আইনজীবী পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে দেখা করেন। পরে তারা বলেন, খালেদা জিয়া অসুস্থ। আবারও বাথরুমে পড়ে গিয়েছিলেন। সবার আগে তার চিকিৎসা দরকার।

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার বুধবার ঘণ্টাখানেক কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন। পরে বিকেল সোয়া ৫টার দিকে সানাউল্লাহ সাংবাদিকদের বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। বৃহস্পতিবার আদালতে যাবেন না।

খালেদা জিয়া মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসা নিতে সম্মত হয়েছেন কি-না জানতে চাইলে সানাউল্লাহ মিয়া বলেন, এ বিষয়ে তিনি কিছু বলেননি, তারাও জানতে চাননি। তবে তিনি দ্রুত হাসপাতালে নিয়ে নিজের চিকিৎসা প্রয়োজন বলে বলেছেন।

মাসুদ আহমেদ বলেন, সাক্ষাতের সময় খালেদা জিয়া তাদের জিজ্ঞেস করেছেন, তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে না কেন? তার শারীরিক অবস্থা ভালো নয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা পেয়ে খালেদা জিয়া চলতি বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন। তার আইনজীবী ও বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে, খালেদা জিয়া অসুস্থ। অসুস্থতার কথা বলে তার বিরুদ্ধে বিচারাধীন মামলায়ও আদালতে হাজির হচ্ছেন না তিনি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন