বিভিন্ন অনিয়মে চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠানকে জরিমানা

  

পিএনএস ডেস্ক: অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি, ওজনে কম দেয়া এবং খাদ্যে হাইড্রোজ ও রাসায়নিক ব্যবহার করায় চট্টগ্রাম মহানগরীতে আট প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার চট্টগ্রাম জেলার ইপিজেড, পাঁচলাইশ ও চকবাজার থানা এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে মোট এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ইপিজেড থানা এলাকায় বাসি খাবার বিক্রির দায়ে জাহাঙ্গীর হোটেল অ্যান্ড রেস্তোরাঁকে ১৫ হাজার টাকা জরিমানা করে বাসি খাবার ধ্বংস করা হয়। বিক্রয় নিষিদ্ধ, সরকারি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় লেবার কলোনি রোডের আমিন মেডিক্যাল হলকে ২০ হাজার টাকা জরিমানা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হয়।

এদিকে মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত বিদেশি ওষুধ বিক্রয়ের দায়ে ওআর নিজাম রোডের শেভরন ফার্মেসিকে ২০ হাজার টাকা, শেভরন ক্যান্টিনকে পাঁচ হাজার টাকা এবং অননুমোদিত ফ্লেভার ব্যবহার করে খাবার তৈরির করায় সালেহ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আগ্রাবাদ এলাকার জামানস হোটেলকে পাঁচ হাজার, হাইড্রোজ, পোড়া তেল ও অননুমোদিত ফ্লেভার ব্যবহার করায় চকবাজারের চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতাল ক্যাফেটেরিয়াকে ২০ হাজার টাকা, একই প্রতিষ্ঠানকে নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ম্যাংগো জুস বিক্রয় করায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করায় গরীবে নেওয়াজ হোটেলকে ১৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

অভিযানগুলো পরিচালনা করেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, বিকাশ চন্দ্র দাস ও মুহাম্মদ হাসানুজ্জামান। সার্বিক সহযোগিতা করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech