জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার কার্যক্রম স্থগিত বিষয়ে আদেশ ১৪ অক্টোবর

  

পিএনএস ডেস্ক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা রিভিশন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী ১৪ অক্টোবর রোববার দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদেশের এই দিন নির্ধারণ করেন।

আদালতে খালেদা জিয়ার পে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। এর আগে গত ২৭ সেপ্টেম্বর খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল রিভিশন আবেদনটি দায়ের করেন। রিভিশন আবেদনে খালেদা জিয়াকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যহতি দিয়ে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কার্যক্রম চালিয়ে যাওয়ার আদেশ বাতিল চাওয়া হয়। গত ২০ সেপ্টেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া আদালতে না আসায় তার অনুপস্থিতিতে বিচার চলবে বলে আদেশ দেওয়া হয়। পুরাতন ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কারাগারে স্থাপিত অস্থায়ী আদালত এই আদেশ দেন।

এই আদেশ বাতিল চেয়ে করা রিভিশন আবেদনের বিষয়ে কায়সার কামাল বলেন, ‘আমরা মনে করি, যেহেতু কারাগারে আদালত স্থাপন করা হয়েছে সেটা অবৈধ। এ ছাড়া বেগম জিয়া অসুস্থ। তাই অসুস্থ কোনো ব্যক্তির বিচার চলতে পারে না এবং কারাগারে স্থাপন করা আদালত আইন বহিভূর্ত ও অবৈধ। তাই এই দুটি বিষয় চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিভিশন করেছি। আবেদনে বিচার চালিয়ে যাওয়ার আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারির আর্জি জাননো হয়েছে। এ ছাড়া রুল বিচারাধীন থাকাবস্থায় মামলার বিচারিক কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চাওয়া হয়েছে।’

২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech