৫ বিএনপি নেতা-কর্মীর ১০ বছর করে কারাদণ্ড

  

পিএনএস ডেস্ক : দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ ও বোমা বিস্ফোরণের ঘটনায় বিএনপির ৫ নেতা-কর্মীর প্রত্যেককে দশ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (১৬ অক্টোবর) বেলা পৌনে ৩টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী এনতাজুল হক বাবু।

তিনি জানান, সশ্রম কারাদণ্ড ছাড়াও প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। সেই সাথে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণার সময় মামলার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাটের বিএনপি নেতা সেতাউর রহমান, শরীফুল ইসলাম, রবিউল ইসলাম ওরফে টুটুল ও ছাত্রদল নেতা মৃণাল হোসেন এবং ইয়াসির আরাফত।

২০১৩ সালের ২ ডিসেম্বর দুপুরে দশম জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চাঁপাইনবাবগঞ্জের কানসাটে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য গোলাম রাব্বানীর বাড়িতে হামলা ও আগুন ধরিয়ে দেয়া হয়। একই সঙ্গে তার বড় ভাই আবু বাক্কার সিদ্দিকীর বাড়িতেও আগুন দেয়া হয় এবং ভাঙচুর ও বোমা বিস্ফোরণের ঘটনাও ঘটে।

এ ঘটনায় শিবগঞ্জ থানার এসআই ইসরাইল বাদী হয়ে সন্ত্রাসবিরোধী ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলাটি তদন্ত করে ১৯ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়। এরপর মামলাটি চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হয়। মঙ্গলবার আদালতের রায়ে অভিযুক্তদের সাজা হয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech