খালেদা জিয়ার আপিলের শুনানি সোমবার

  28-10-2018 11:30AM


পিএনএস ডেস্ক: জিয়া অরফানেজ মামলায় নতুন সাক্ষী নেওয়া ও খালেদা জিয়ার অনুপস্থিতিতে চ্যারিটেবল মামলা চলবে, হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে করা আপিলের শুনানি সোমবার।

আজ সকালে আপিলের শুনানি সোমবার দিন ধার্য করে দিয়েছে আদালত।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষে অতিরিক্ত সাক্ষ্য প্রমাণ দাখিল করতে আপিলের শুনানি রবিবার দিন ঠিক করে দিয়েছিলো আদালত।

খালেদা জিয়ার পক্ষে অতিরিক্তি সাক্ষ্য প্রমাণ দাখিলের জন্য হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা। এ আবেদনের শুনানি শেষে গত সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন।

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে চেম্বারে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা। আদালত তাদের আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন আইনজীবী এজে মোহাম্মদ আলী, দুর্নীতি দমন কমিশনের পক্ষে অ্যাডভোকেট খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল শুনানি শেষ করেছেন।

এর আগে মঙ্গলবার এ মামলায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষ শুনানি শেষ করে। শুনানিতে দুদক আইনজীবী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা বৃদ্ধি করে যাবজ্জীবন চান।

তবে অ্যাটর্নি জেনারেল পাঁচ বছরের সাজাই বহাল চেয়েছেন। পরে আদালত এ বিষয়ে আদেশের জন্য বুধবার দিন ধার্য করেন। তবে কোন বিষয়ে আদেশের জন্য রাখা হয়েছে তা উভয়পক্ষের আইনজীবীরা পরিষ্কার করে কিছু বলতে পারেননি।

ওই দিন বেলা ১১টায় খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলীসহ অন্যরা আদালত থেকে বেরিয়ে যান।

বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার অর্থের উৎসের বিষয়টি স্পষ্ট করার জন্য অতিরিক্ত সাক্ষ্যগ্রহণ চেয়ে সোমবার একটি আবেদন করেন এজে মোহাম্মদ আলী। ওই আবেদনের ওপর শুনানি শেষে হাইকোর্ট তা নথিভুক্ত করার আদেশ দেন।

আদেশে বলা হয়, মূল আপিলের যুক্তিতর্ক শেষে এই আবেদনের বিষয়ে আদেশ দেয়া হবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন