খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেল থেকে কারাগারে নেয়া হচ্ছে

  


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে। এ জন্য সকাল থেকেই হাসপাতাল ও কারাগার এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আজ বৃহস্পতিবার কারাগারে স্থাপিত বিশেষ আদালতে খালেদা জিয়ার নাইকো মামলার শুনানি রয়েছে। সেখানে তাকে হাজির করা হতে পারে। এরপর তাকে কারাগারেই রাখা হতে পারে অথবা একই হাসপাতালে ফিরিয়ে নেয়া হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে।

হাইকোর্টের নির্দেশে ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেয়া হয়।

বেগম খালেদা জিয়াকে কিছুক্ষণের মধ্যে হাসপাতাল থেকে কারাগারে নেয়ার প্রস্তুতি চলছে। হাসপাতাল এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন গণমাধ্যমকে জানিয়েছেন, কেবিন ব্লক বিল্ডিং এর ৬১২ নম্বর কেবিনে বেগম খালেদা জিয়াকে রাখা হয়। সেখান থেকেই আজ কারাগারে নেয়া হচ্ছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করে ৮ ফেব্রুয়ারি রায় ঘোষণা করে ঢাকার বিশেষ জজ আদালত-৫। রায় ঘোষণার পর ওই দিনই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর পর থেকে তিনি সেখানেই আছেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech