মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের ৮ সপ্তাহের জামিন

  


পিএনএস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও তার স্ত্রী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসকে আট সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছিলো।

রবিবার এ তিনটি মামলার শুনানি শেষে বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। মির্জা আব্বাস দম্পতির পক্ষে শুনানি করেন অ্যাডভোকট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার একেএম এহসানুর রহমান।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী একেএম এহসানুর রহমান বলেন, নয়াপল্টনের তিন মামলায় মির্জা আব্বাস ও তার স্ত্রী আফরোজা আব্বাসকে আট সপ্তাহের জন্য জামিন দেওয়া হয়েছে।

এর আগে সকালে বিএনপির এ দুই নেতা হাইকোর্টে এসে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কক্ষে অবস্থান করেন।

জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রমের মধ্যে গত ১৪ নভেম্বর দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এ সময় পুলিশের দুটি গাড়ি পোড়ানো হয়, ভাঙচুর করা হয় কয়েকটি গাড়ি। এ ঘটনায় দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ বেশ কিছু বিএনপির নেতাকর্মীকে আসামি করে তিনটি মামলা করেছে পুলিশ।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা বিনা উসকানিতে তাদের ওপর হামলা চালালে সংঘর্ষের সূত্রপাত হয়। এ ঘটনায় পাঁচজন কর্মকর্তা ও দুজন আনসারসহ আহত হয়েছেন ২৩ পুলিশ সদস্য। পল্টন থানায় তিনটি মামলা করে পুলিশ। এসব মামলায় অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech