ফের পেছালো সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলা

  22-11-2018 10:30PM

পিএনএস ডেস্ক : সাক্ষী হাজির না হওয়ায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ আবারো পিছিয়ে গেছে। বৃহস্পতিবার মামলায় সাক্ষ্যগ্রহণের দিন থাকলেও সাক্ষী উপস্থিত না হওয়ায় শুনানি শেষে সাক্ষ্যগ্রহণের দিন পিছিয়ে দেন সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম।

আদালতের পিপি কিশোর কুমার কর বলেন, বিচারক রেজাউল করিম আগামী ৭ জানুয়ারি মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করে দিয়েছেন। বৃহস্পতিবার দুইজনের সাক্ষ্য দেওয়ার কথা থাকলেও তারা হাজির হননি। ফলে তারিখে পিছিয়ে গেছে।

তবে এ দিন এ মামলায় জামিনে থাকা আসামি সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছসহ নয়জন আদালতে হাজিরা দিয়েছেন।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারের সময় অর্থমন্ত্রী ছিলেন কিবরিয়া। হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান ওই রাতেই হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।

তিন দফা তদস্তের পর সিআইডির সিলেট অঞ্চলের সহকারী পুলিশ সুপার মেহেরুন নেছা পারুল ২০১৪ সালের ২১ ডিসেম্বর আরিফুল, গউছ ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১১ জনের নাম যোগ করে মোট ৩২ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র দেন। হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আতাবুল্লাহ মামলাটি বিচারের জন্য ২০১৬ বছরের ১১ জুন সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠান।

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খানের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে এ মামলার সাক্ষ্য নেওয়া শুরু হয়।

আলোচিত এই মামলার ১৭১ জন স্বাক্ষীর মধ্যে ইতিমধ্যে বিভিন্ন ৪৩ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন