সাদেক হোসেন খোকার ১০ বছরের কারাদণ্ড

  28-11-2018 11:57AM

পিএনএস ডেস্ক : অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র বিএনপি ভাইস-চেয়ারম্যান সাদেক হোসেন খোকাসহ চার জনকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বনানী সুপার মার্কেটের কার পার্কিং ইজারায় অনিয়মের অভিযোগে দায়ের করা মামলায় বুধবার (২৮ নভেম্বর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত অন্যান্যরা হলেন- ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলার্ক কার পার্কিং এর ম্যানেজার এইচ এম তারেক আতিক।

২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ডিসিসির বনানী সুপার মার্কেট কাম হাউজিং কমপ্লেক্সর বেজমেন্টের কার পার্কিং ইজারার জন্য ২০০৩ সালের দরপত্র আহ্বান করেন। অংশগ্রহণ করা ৪টি দরপত্রের মধ্যে মিজানুর রহমান নামে জনৈক ব্যক্তি বার্ষিক এক লাখ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হন। কিন্তু পরবর্তীতে সাদেক হোসেন খোকা অপরাপর আসামিদের সঙ্গে পরস্পর যোগসাজশে ইজারার কার্যক্রম স্থগিত করেন। এর মাধ্যমে ফেব্রুয়ারি ২০০৩ সাল হতে ফেব্রুয়ারি ২০১১ সাল পর্যন্ত ৩০ লাখ ৮২ হাজার ৩৯৯ টাকা ঢাকা সিটি করপোরেশনের ক্ষতি করেছেন।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন