নিপুণ রায়সহ দুই জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ আদালতের

  


পিএনএস ডেস্ক: নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় করা আরেক মামলায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহসাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম তোফাজ্জল হোসেন আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) জালাল উদ্দিন সাংবাদিকদের জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে পল্টন থানার নাশকতার আরেক মামলায় নিপুণসহ দুই জনকে হাজির করে সাত দিন রিমান্ডে নেয়ার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে আইনজীবী সানাউল্লাহ মিয়াসহ একাধিক আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিনের আবেদন খারিজ করে একদিন জেলগেটে তাদের জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দেন।

১৫ নভেম্বর বৃহস্পতিবার রাত ৮টার দিকে রাজধানীর কাকরাইল থেকে নিপুণ রায়কে আটক করা হয়। এর পরে তাকে পল্টন থানার নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হলে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডে পাঠানো হয়। এর পর থেকে তিনি কারাগারে রয়েছেন।

অন্যদিকে আরিফা সুলতানা রুমাকে একই দিন হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

নথি থেকে জানা যায়, মনোনয়নপত্রের ফরম সংগ্রহের সময় ১৪ নভেম্বর দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। এতে পুলিশের পাঁচ কর্মকর্তা, দুজন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হন। ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে পল্টন থানায় পৃথক তিনটি মামলা করে। তিন মামলাতেই আসামি করা হয়েছে নিপুণ রায়কে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech