নান্দাইলে নকল বোরো ধান বীজে প্রতারিত কৃষক, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল পৌরসভার নতুন বাজারের মেসার্স রসিদ ট্রেডার্স এন্ড বীজ ভান্ডারে গোপনে নিম্ন মানের বোরো ধান বীজ প্রক্রিয়াজাত করণ করে এসব নকল প্যাকেট বিক্রয় করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ২ হাজার নকল বীজের প্যাকেট জব্দ করা হয়।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে নান্দাইল পৌরসভার নতুন বাজারের মেসার্স রসিদ ট্রেডার্স এন্ড বীজ ভান্ডারে এ অভিযান পরিচালনা করা হয়।

নান্দাইল উপজেলা কৃষি অফিসার মোঃ নাসির উদ্দিন এ সত্যতা নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে নান্দাইল উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা আক্তার, কৃষি বিভাগের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকদের নিয়ে অভিযান পরিচালনা করারর সময় নান্দাইল পৌরসভার নতুন বাজারের মেসার্স রসিদ ট্রেডার্স এন্ড বীজ ভান্ডারে গোপনে নিম্ন মানের বোরো ধান বীজ প্রক্রিয়াজাত করণ করে এসব নকল প্যাকেট বিক্রয় করার অপরাধে ওই প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় প্রায় ২ হাজার নকল বীজের প্যাকেট জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনাকালে রসিদ বীজ ভান্ডারের মালিক রসিদ মিয়াকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের জেল প্রদান করেন বলে আরও জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech