আদালতের আদেশে গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণ

  


পিএনএস ডেস্ক: রংপুর জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক ও মিঠাপুকুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নপত্র গ্রহণের নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসাথে আইন অনুযায়ী গোলাম রব্বানীর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়েরও নির্দেশ দেয়া হয়েছে।

আজ বুধবার মনোনয়নপত্র জমা নিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।

গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষদিনে রংপুর রিটার্নিং অফিসার কার্যালয়ে সাড়ে পাঁচঘন্টা অপেক্ষার পরও মনোনয়নপত্র জমা না নেয়ার প্রেক্ষিতে করা রিট আবেদনের পর শুনানি শেষে হাইকোর্ট এই আদেশ দেন। আদেশের সার্টিফাইড কপি নিয়ে ২৩ দলীয় জোট এবং বিএনপির ধানের শীষের প্রার্থী হিসেবে আজ বুধবার রংপুর রিটার্নিং অফিসারের কার্যালয়ে অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

আজ দুপুর ১২:১৫ মিনিটে আইনজীবীরা অধ্যাপক গোলাম রব্বানীর পক্ষে রিটার্নিং কর্মকর্তার কাছে এই মনোনয়নপত্র জমা দেন।

এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার পর রংপুর কাছারিবাজার এলাকা থেকে অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নের প্রস্তাবকারীকে আটক করেছে পুলিশ।

হাইকোর্টের নির্দেশে অধ্যাপক গোলাম রব্বানীর পক্ষে মনোনয়নপত্র জমা দেয়া আইনজীবী অ্যাডভোকেট বায়েজিদ ওসমানী বলেন, আমরা চারজন আইনজীবী মিলে হাইকোর্টের আদেশের সার্টিফাইড কপি দেখিয়ে রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীবের কাছে ২৩ দলীয় জোটের পক্ষ থেকে ধানের শীষ প্রতীকের প্রার্থী অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নপত্র জমা দিয়েছি।

তিনি আরো বলেন, রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র গ্রহণ করে যাচাই-বাছাই করার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষদিনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সাড়ে ৫ ঘন্টা অবস্থান করার পরও উপরের নির্দেশের দোহাই দিয়ে মনোনয়নপত্র গ্রহণ করতে অস্বীকৃতি জানানো হয় বলে অভিযোগ করে অধ্যাপক গোলাম রব্বানীর আইনজীবীরা।

এদিকে মনোনয়নপত্র গ্রহণ করার পর রংপুরের রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব সাংবাদিকদের বলেন, হাইকোর্টের নির্দেশে রংপুর-৫ আসনে অধ্যাপক গোলাম রব্বনীর মনোনয়নপত্র গ্রহণ করা হয়েছে। এখন নিয়মানুযায়ী যাচাই-বাছাইয়ের কাজ করা হবে।

এদিকে মনোনয়নপত্র জমা দেয়ার সময় কাছারিবাজার মোগল হোটেলের সামনে থেকে অধ্যাপক গোলাম রব্বানীর মনোনয়নের প্রস্তাবকারী ওমর ফারুক ওয়াহিদীকে আটক করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ।

এ ব্যাপারে রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার ওসি (তদন্ত) মুখতারুল আলম জানান, নাশকতা মামলার আসামী হিসেবে ওমর ফারুক ওয়াহিদীকে আটক করা হয়েছে, প্রস্তাবকারী হিসেবে নয়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech