কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন বহাল রেখেছে আপিল বিভাগ

  06-12-2018 11:02AM

পিএনএস ডেস্ক: কুমিল্লায় নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন বহাল রেখেছে আপিল বিভাগ। একই সাথে ১৩ ডিসেম্বরের মধ্যে নিয়মিত আপিলের নির্দেশ দিয়েছে আদালত।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন।

এর আগে মঙ্গলবার বিকেলে কুমিল্লার বিশেষ ক্ষমতা আইনের মামলায় খালেদা জিয়াকে দেওয়া জামিন স্থগিত না করে শুনানির জন্য ৬ ডিসেম্বর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠানোর নির্দেশ দেয় চেম্বার আদালত।

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ডভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিনের বিষয়ে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলেছেন আপিল বিভাগ।

আদালতে খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, সঙ্গে ছিলেন ব্যারিস্টার কায়সার কামাল।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো.বশির উল্লাহ বলেন, ১৩ ডিসেম্বরের মধ্যে রাষ্ট্রপক্ষকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করতে বলেছেন আপিল বিভাগ।

গত ২৮ নভেম্বর হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার জামিন মঞ্জুর করেন।

১৩ সেপ্টেম্ববর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম তার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন।

ওই আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টে আপিল করেন খালেদা জিয়া। আপিলের শুনানি শেষে ২৮ নভেম্বর তার জামিন মঞ্জুর করা হয়।

হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে পরে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুল এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন অর্থাৎ ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে এ মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন