সাফাতের জামিন বাতিল চেয়ে আবেদন

  15-01-2019 10:20PM

পিএনএস ডেস্ক : রাজধানীর বনানীতে রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থীকে ধর্ষণ মামলার প্রধান অভিযুক্ত সাফাত আহমেদের জামিন বাতিলের আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। গত ২৯ নভেম্বর তার জামিন মঞ্জুর করেন আদালত।

মামলাটিতে কারাগারে থাকা সাফাত আহমেদের বন্ধু আসামি নাঈম আশরাফ ওরফে এইচএম হালিমের জামিনের আবেদন করা হয়।

মঙ্গলবার ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. খাদেম উল কায়েস উভয় আবেদনের ওপর শুনানি শেষে আগামী ২২ জানুয়ারি অধিকতর শুনানির জন্য ধার্য করেন। নাঈম আশরাফের পক্ষে জামিনের আবেদন করেন আইনজীবী এমএবিএম খায়রুল ইসলাম লিটন।
অন্যদিকে রাষ্ট্রপক্ষে মহানগর পিপি আব্দুল্লাহ আবু ও বিশেষ পিপি লিয়াকত আলী এবং ভিকটিমের পক্ষে আইনজীবী ফারুক আহমেদ জামিন আবেদনের বিরোধিতা করেন। তারা আসামি নিজেই ধর্ষণের কথা স্বীকার করে ট্রাইব্যুনালে স্বীকারোক্তি দিয়েছে বলে জামিনের বিরোধিতা করেন।
সাফাত আহমেদের পক্ষে আইনজীবী হেমায়েত উদ্দিন মোল্লা স্থায়ী জামিনের আবেদন করেন। সব বিষয়ে শুনানি শেষে বিচারক নথি পর্যালোচনা করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

এদিন মামলার একজন ভিকটিম ট্রাইব্যুনালে সাক্ষ্য দিতে এলেও কারা কর্তৃপক্ষ কারাগারে থাকা আসামি নাঈম আশরাফকে আদালতে হাজির না করায় সাক্ষ্য পিছিয়ে আগামী ২২ জানুয়ারি ধার্য করেছেন বিচারক।

গত ২৯ নভেম্বর সাফাত আহমেদের জামিন মঞ্জুর করেন একই বিচারক। এর আগে বিভিন্ন সময় ধর্ষণের সহযোগী আসামি সাফাত আহমেদের দেহরক্ষী রহমত আলী ও গাড়িচালক বিল্লাল হোসেন এবং বন্ধু সাদমান সাকিব হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন।

২০১৭ সালের ২৮ মার্চ জন্মদিনের অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়ে অস্ত্রের মুখে ধর্ষণের অভিযোগে ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই দুই ছাত্রী ৬ মে বনানী থানায় পাঁচজনের বিরুদ্ধে একটি মামলা করেন। ওই বছর ৭ জুন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উইমেন সাপোর্ট অ্যান্ড ইনভেস্টিগেশন ডিভিশনের (ভিকটিম সাপোর্ট সেন্টার) পরিদর্শক ইসমত আরা এমি আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন