১১ মামলার খালেদা জিয়ার হাজিরা ১৬ এপ্রিল

  04-03-2019 01:56PM

পিএনএস ডেস্ক :রাষ্ট্রদ্রোহ ও নাশকতার অভিযোগে করার ১১ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজির হওয়ার জন্য আগামী ১৬ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৪ মার্চ) সকালে রাজধানীর পুরান ঢাকার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ এই আদেশ দেন।

খালেদা জিয়ার অ্যাডভোকেট জয়নুল আবেদিন মেজবাহ জানান, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা এসব মামলার অধিকাংশই উচ্চ আদালতের আদেশে স্থগিত রয়েছে উল্লেখ করে আদালতের কাছে সময়ের আবেদন করা হয়। আদালত আমাদের সময়ের আবেদন মঞ্জুর করেন।

১১ মামলার মধ্যে ১০টি মামলা অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য ছিল ও যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলা অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির জন্য আজকের দিন (৪ মার্চ) ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রদ্রোহসহ অধিকাংশ মামলাই খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট স্থগিত করেছেন। এ প্রেক্ষাপটে আসামিপক্ষের আইনজীবীরা সময় আবেদন গ্রহণ করেন।

এ মামলাগুলো পুরান ঢাকার নিম্ন আদালতে বিচারাধীন ছিল। গত বছরের ৮ জানুয়ারি আইন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে এই ১১ মামলাসহ খালেদা জিয়ার বিরুদ্ধে করা ১৪টি মামলা বকশীবাজার আদালতে পাঠানো হয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন