জিয়া অরফানেজ মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল

  

পিএনএস ডেস্ক :জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্টের দেওয়া ১০ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে এই মামলায় জামিন আবেদনও করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় খালেদা জিয়ার পক্ষে তাঁর আইনজীবীরা এই আবেদন দাখিল করেন। প্রায় দুই’শ পৃষ্ঠার এ আপিল দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল জানান, ‘আপিলে বলা হয়েছে খালেদা জিয়ার আইনজীবীদের শুনানির সুযোগ না দিয়ে হাইকোর্ট এক তরফাভাবে রায় দিয়েছেন। যা অযৌক্তিক ও অগ্রহণযোগ্য।’

‘উচ্চ আদালতের অবকাশকালীন ছুটির পর আপিল শুনানির উদ্যোগ নেয়া হবে বলে তিনি জানান।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দেন রাজধানীর পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা প্রাঙ্গণে স্থাপিত ৫ নম্বর বিশেষ জজ ড. আখতারুজ্জামান। সেই সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ অপর ৫ জনকে ১০ বছরের জেল ও জরিমানা করা হয়।

এই দণ্ডাদেশের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া। ওই বছরের ৩০ অক্টোবর খালেদা জিয়ার সাজা বৃদ্ধিতে দুদকের আবেদন গ্রহণ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ ১০ বছর কারাদণ্ড দেন।

একইসঙ্গে ৫ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে খালেদা জিয়ার করা আপিল খারিজ করে দেন আদালত। এ ছাড়া ১০ বছরের দণ্ড থেকে খালাস চেয়ে মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল ওরফে কাজী কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের আপিল খারিজ করেন আদালত।


পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech